দেশের সব পর্যটন কেন্দ্র বন্ধ ঘোষণা

কক্সবাজার,সেন্টমার্টিন,বান্দরবানসহ দেশের সব পর্যটনকেন্দ্র বন্ধ ঘোষণা করা হয়েছে। অনির্দিষ্টকালের জন্য এসব পর্যটনকেন্দ্র বন্ধ থাকবে।প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণের ঝুঁকি এড়াতে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আজ ১৮ মার্চ,বুধবার সংশ্লিষ্ট জেলার জেলা প্রশাসনের পক্ষ থেকে এ সিদ্ধান্ত আসে।

তাই সরকার পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত কক্সবাজার,কুয়াকাটা, সেন্টমার্টিন,বাঁশবাড়িয়া সমুদ্র সৈকত,পতেঙ্গা সমুদ্র সৈকত,সাজেক,নীলগিরি,খৈয়াছড়া,লাওয়াছড়া,জাফলং,টাঙ্গুয়ার হাওর,বারিকের টিলা, শিমুল বাগান,সুন্দরবনসহ সব পর্যটনস্পট সবার জন্য বন্ধ থাকবে।

করোনাভাইরাস অত্যন্ত সংক্রামক। ইতোমধ্যে ২০০ দেশে এই ভাইরাস ছড়িয়ে পড়েছে। আজ বুধবার রাত পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে মোট ২ লাখ মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। ভাইরাসটির বিস্তার ঠেকাতে বিভিন্ন দেশ নিজেদেরকে লকডাওন করে ফেলেছে। অন্যান্য দেশের সঙ্গে যে,ন তাদের যোগাযোগ বিচ্ছিন্ন , তেমনই নিজেদের দেশেও এক জায়গা থেকে অন্য জায়গায় যাতায়াতে রয়েছে নিষেধাজ্ঞা। চলতি সপ্তাহে ভারতে তাজমহলসহ সব পর্যটন স্পট বন্ধ করে দিয়েছে। আজ বাংলাদেশে করোনায় আক্রান্ত প্রথম মৃত্যুর খবর প্রকাশিত হয়, সেই সঙ্গে জানা যায় নতুন করে আরও ৪ জনের সংক্রমণের কথা। এসবের প্রেক্ষিতে দেশের সব পর্যটন স্পট বন্ধ করে দেওয়া হল।

এ জাতীয় আরও প্রবন্ধ